ঢাকা বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

এমপি শিমুলের চেয়ে সম্পদ ও আয় বেশি স্ত্রীর

এমপি শিমুলের চেয়ে সম্পদ ও আয় বেশি স্ত্রীর

শিমুল

নবীউর রহমান পিপলু, নাটোর

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ২৩:০৭

নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম শিমুলের তুলনায় বেশি সম্পদের মালিক তাঁর স্ত্রী জান্নাতি সুলতানা সুমি। স্থাবর ও অস্থাবর মিলিয়ে সংসদ সদস্য শিমুলের সম্পদের মূল্য ৪ কোটি ৬৫ লাখ ৩১ হাজার টাকা। স্ত্রী সুমির সম্পদের মূল্য ৭ কোটি ৫৭ লাখ ৭১ হাজার টাকা। 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিল করা হলফনামা ও একাদশ জাতীয় নির্বাচনের হলফনামা বিশ্লেষণ করে দেখা গেছে, গত ৫ বছরে শিমুলের আয় ১১ লাখ ২৯ হাজার ১৩২ টাকা কমে হয়েছে ৫৩ লাখ ৩ হাজার টাকা। তবে স্ত্রী সুমির আয় ৫ লাখ ৬০ হাজার টাকা বেড়ে হয়েছে ২৮ লাখ ২৮ হাজার টাকা।
২০১৮ সালের নির্বাচনের হলফনামা অনুযায়ী শিমুলের সম্পদ ছিল ৩ কোটি ৮২ লাখ ২৮ হাজার টাকার। এবার বেড়ে হয়েছে ৪ কোটি ৫৬ লাখ ৪৫ হাজার টাকা। এর মধ্যে নগদ ১ কোটি ৫৬ লাখ ৯ হাজার টাকা।
তবে শিমুলের স্ত্রীর সম্পদ বেড়েছে ৪ গুণের কিছু বেশি। ২০১৮ সালের হলফনামায় সুমির সম্পদ ছিল ১ কোটি ৮৫ লাখ ১৮ হাজার টাকার। এবার বেড়ে হয়েছে ৭ কোটি ৫৭ লাখ ৭১ হাজার টাকা। এর মধ্যে ৩ কোটি ৫৯ লাখ ৪২ হাজার টাকার কৃষি ও অকৃষি জমি ও ৮১ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের দালান বাড়ি রয়েছে। বাকি ৩ কোটি ১৬ লাখ ৫৪ হাজার ৬৫৬ টাকার মধ্যে নগদ, ব্যাংকে জমা, শেয়ার, স্থায়ী আমানত, গাড়ি, স্বর্ণ ও আসবাব রয়েছে। নগদ আছে ১ কোটি ৫৬ লাখ ৬৯ হাজার ৪৭০ টাকা।
 

আরও পড়ুন

×