ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

মুজিবুল হকের জমি বাড়েনি ব্যাংকে বেড়েছে টাকা

হলফনামার তথ্য

মুজিবুল হকের জমি বাড়েনি ব্যাংকে বেড়েছে টাকা

মুজিবুল হক চুন্নু

 মোস্তফা কামাল, কিশোরগঞ্জ

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ২৩:০৯

কিশোরগঞ্জ-৩ আসনের প্রার্থী জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর গত ৫ বছরে জমি বাড়েনি, ব্যাংকে বেড়েছে  টাকা। এই আসনের এমপি তিনি। একাদশ সংসদ নির্বাচন করেছিলেন প্রতিমন্ত্রী থাকা অবস্থায়। 
গত নির্বাচনের হলফনামায় তিনি নগদ ও ব্যাংক হিসাবে দেখিয়েছিলেন ১ কোটি ৮০ লাখ ৮৩ হাজার টাকা। এবার দেখানো হয়েছে ৩ কোটি ৪১ লাখ ৪৩ হাজার টাকা। স্ত্রীর নামে গতবার নগদ ও ব্যাংকে জমা দেখানো হয়েছে ২৫ লাখ ৪৮ হাজার টাকা। এবার দেখানো হয়েছে ১১ লাখ ৯৩ হাজার টাকা। তবে এবার স্ত্রীর নামে পোস্টাল, সেভিংস সার্টিফিকেট, বিভিন্ন ধরনের সঞ্চয়পত্র ও স্থায়ী আমানত দেখানো হয়েছে ২ কোটি ৪৫ লাখ টাকা। গতবার দেখানো হয়েছিল ২৯ লাখ ৮৩ হাজার ১৮৬ টাকা। তাঁর স্ত্রী কিছুদিন আগে সরকারের অতিরিক্ত সচিব হিসেবে অবসরে গেছেন। 
গতবার প্রার্থীর নামে বন্ড ঋণপত্র দেখানো হয়েছিল ৯৭ লাখ ১৬ হাজার টাকার। এবার আছে ৯৭ লাখ ২১ হাজার টাকার। গত নির্বাচনের সময় সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী হিসেবে এবং স্ত্রীর করমুক্ত ভাতাসহ যৌথ বার্ষিক আয় দেখানো হয়েছিল ১৮ লাখ ৭৭ হাজার টাকা। এবার দেখানো হয়েছে ১৭ লাখ ১১ হাজার টাকা।  গতবার প্রার্থীর মালিকানায় যানবাহনের মূল্য দেখানো হয়েছিল ৭২ লাখ ৫০ হাজার টাকা। এবার দেখানো হয়েছে ১ কোটি ১০ লাখ টাকা। গতবার প্রার্থীর নামে স্বর্ণ দেখানো হয়েছিল ৫০ তোলা। এবার দেখানো হয়েছে ৫৮ তোলা, তাঁর স্ত্রীর নামে ২৯ ভরি। গতবার স্ত্রীর সঙ্গে যৌথ নামে কিশোরগঞ্জে কৃষি জমি ছিল ১২ একর। এবারও তাই আছে। তাড়াইলে জায়গাসহ স্থাপনা দেখানো হয়েছিল ২৬ লাখ ৩৫ হাজার টাকার। এবার মূল্য একই দেখানো হয়েছে। এ ছাড়া ঢাকার পূর্বাচলে ১০ কাঠা জায়গা আছে বলে উল্লেখ করা হয়েছে। 

আরও পড়ুন

×