ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

রাজশাহী সদর আসনে স্বতন্ত্র প্রার্থী বাদশাকে শোকজ

রাজশাহী সদর আসনে স্বতন্ত্র প্রার্থী বাদশাকে শোকজ

অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩ | ০১:৫০

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী-২ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশাকে কারণ দর্শানোর  নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শুক্রবার সদর আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং রাজশাহীর অতিরিক্ত আদালতের যুগ্ম জেলা ও দায়রা জজ বিকাশ কুমার বসাক এই কারণ দর্শানোর নোটিশ দেন। নোটিশে শফিকুর রহমান বাদশাকে রোববার ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়েছে, ১৪ দল মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে দুটি অভিযোগ দায়ের করা হয়েছে। এগুলো হলো, ১৪ দল মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পোস্টার ও ব্যানারের উপর স্বতন্ত্র প্রার্থীর পোস্টার ও ব্যানার লাগানো এবং মাইকিংয়ে বাংলাদেশ আওয়ামী লীগ দল ও দলের সভাপতি মনোনীত প্রার্থী হিসেবে নিজেকে দাবি করা করেছেন স্বতন্ত্র প্রার্থী। নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকা এবং রেলগেট এলাকায় প্রাথমিক অনুসন্ধানে ছেঁড়া পোস্টার অনুসন্ধান কমিটির গোচরিভৃৃত হয়েছে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোস্টার, ব্যানারের ওপর অন্য কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোস্টার, ব্যানার লাগানো বা ক্ষতিসাধন, বিকৃতি, বিনষ্ট করা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর ৭ (২) নং বিধির সুস্পষ্ট লঙ্ঘন। সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮’-এর ৭ (২) নং বিধি লঙ্ঘনের দায়ে শফিকুর রহমান বাদশার বিরুদ্ধে কেন নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না আগামী রোববার বেলা ১১টায় মনোনিত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করেন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বিকাশ কুমার বসাক।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান বাদশার নম্বরে ফোন করা হলে তার ব্যক্তিগত সহকারী ইউসুফ আহমেদ আকাশ ফোন রিসিভ করে বলেন, ‘স্যার ব্যস্ত আছেন। একটি চিঠি পাঠানো হয়েছে। আমাদের আইনজীবীর মাধ্যমে জবাব দেওয়া হবে।’

রাজশাহী সদর আসনে জোটের প্রার্থী হয়ে ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা লড়ছেন নৌকা প্রতীক নিয়ে। মহানগর আওয়ামী লীগ সহসভাপতি শফিকুর রহমান বাদশা লড়ছেন কাঁচি প্রতীক নিয়ে।

আরও পড়ুন

×