ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

নির্বাচনে নাশকতা হলে কঠোর ব্যবস্থা নেবে বিজিবি: মহাপরিচালক

নির্বাচনে নাশকতা হলে কঠোর ব্যবস্থা নেবে বিজিবি: মহাপরিচালক

বিজিবির ক্যাম্প পরিদর্শন শেষে চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। ছবি: সমকাল

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩ | ২১:১৬ | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ | ২১:১৭

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেছেন, নির্বাচনের আগে-পরে এবং নির্বাচনের দিন যে কোনো নাশকতা ঠেকাতে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি তৎপর থাকবে বিজিবি। কোনো নাশকতা কিংবা অনভিপ্রেত ঘটনা ঘটানোর চেষ্টা করলে বিজিবি কঠোর ব্যবস্থা নেবে।

আজ শনিবার চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে বিজিবির ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নাজমুল হাসান বলেন, ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি টিম রাস্তায় টহল দেবে। নির্বাচনে নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে সাধারণ ফোর্সের পাশাপাশি বিজিবির বিশেষভাবে প্রশিক্ষিত ডগ স্কোয়াডও মাঠে থাকবে।

তিনি আরও বলেন, চট্টগ্রামে ১৭৭ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত বিজিবি মাঠে থাকবে। পাঁচ বছর পরপর জাতীয় সংসদ নির্বাচন হয়। এতে কাজ করা আমাদের পবিত্র দায়িত্ব। এ বছরও নির্বাচনে যাতে সহিংসতা ও আইনশৃঙ্খলার অবনতি না হয়, সেটি নিশ্চিতে বিজিবির প্রত্যেক সদস্য দায়িত্ব পালন করবেন। একইভাবে নির্বাচনের দিনও আমরা নিয়োজিত থাকব।

বিজিবি মহাপরিচালক বলেন, বিজিবি মূলত মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। এরপরও ভোট গ্রহণ ও গণনায় কোনো সমস্যা হলে রিটার্নিং কর্মকর্তা ও প্রিসাইডিং কর্মকর্তার চাহিদা অনুযায়ী আমরা কাজ করব।

আরও পড়ুন

×