ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

তরুণীর ছবি বিকৃত করে ছড়ানোর হুমকি, যুবক কারাগারে 

তরুণীর ছবি বিকৃত করে ছড়ানোর হুমকি, যুবক কারাগারে 

প্রতীকী ছবি

কুষ্টিয়া প্রতিনিধি 

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪ | ১৮:১৩

কুষ্টিয়ায় তরুণীর ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়ানোর হুমকির ঘটনায় রাকিবুল হাসান (৪০) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার সকালে দৌলতপুর উপজেলার তালবাড়ীয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ভুক্তভোগী তরুণী বাদী হয়ে রাকিবুল হাসানকে আসামি করে বৃহস্পতিবার সন্ধ্যায় কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন। গ্রেপ্তার রাকিবুল হাসান দৌলতপুর উপজেলার তালবাড়ীয়া গ্রামের রওশন আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, বাদী একজন শিক্ষানবিশ আইনজীবী। বেশ কিছুদিন আগে অভিযুক্ত ব্যক্তি রাকিবুল হাসানের পক্ষে একটি মামলায় অ্যাডভোকেট সিরাজুল ইসলাম এর সঙ্গে বাদী সহযোগিতা করেন। সে সূত্রে বাদীর সঙ্গে অভিযুক্ত ব্যক্তির পরিচয় হয়। এরপর থেকে বাদীর ব্যবহৃত মোবাইল ফোনে অশ্লালীন বার্তা পাঠাতেন ও কু-প্রস্তাব দিতেন রাকিবুল। ভুক্তভোগীর মুখ নগ্ন ছবি ও ভিডিওতে সংযুক্ত করে ১৬ জানুয়ারি বাদী হোয়াটসঅ্যাপে ও তার আত্মীয়-স্বজনদের মোবাইল ফোনে পাঠায় রাকিবুল। এ সময় প্রস্তাবে রাজি না হলে এডিট করা নগ্ন ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় অভিযুক্ত যুবক।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মাহমুদুজ্জামান বলেন, রাতে মামলা দায়েরের পর অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। এ সময় তার মোবাইল ফোন থেকে এডিট করা কিছু ছবি উদ্ধার করা হয়।

ভুক্তভোগী তরুণী বলেন, রাকিবুল হাসান তার ছবি সুপার এডিট করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। গ্রেপ্তার রাকিবুলকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে। 

আরও পড়ুন

×