ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

নওগাঁয় কিশোর-কিশোরীদের ম্যারাথন দৌড়

নওগাঁয় কিশোর-কিশোরীদের ম্যারাথন দৌড়

ছবি-সমকাল

নওগাঁ সংবাদদাতা

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪ | ১৯:৫১

নওগাঁয় কিশোর-কিশোরীদের ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে শহরের পুরোনো কোর্ট চত্বর থেকে এ দৌড় শুরু হয়ে শহরের কেড়ির মোড়, মুক্তির মোড় ও জেলা পরিষদের পেছনের সড়ক হয়ে আবার শুরুর স্থানে গিয়ে শেষ হয়। পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের সহায়তায় এবং মৌসুমী কৈশোর কর্মসূচির আওতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব উন্নয়ন অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক মাহমুদ আকতার।

দৌড় প্রতিযোগিতায় সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা শতাধিক কিশোর-কিশোরী অংশ নেয়।

এ সময় উপস্থিত ছিলেন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শরিফুর রহমান, বিশিষ্ট ক্রীড়াবিদ রাবেয়া খাতুন বেলী, উপ-নির্বাহী পরিচালক এরফান আলী, মৌসুমী কৈশোর কর্মসূচির উপজেলা প্রোগ্রাম অফিসার আব্দুর রউফ পাভেলসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সু-নাগরিক হতে হলে লেখাপড়ার কোনো বিকল্প নেই। আর লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তোলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। তিনি লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় কিশোর, কিশোরীদের অংশগ্রহণ করানোর জন্য পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এবং মৌসুমী এনজিওকে ধন্যবাদ জানান।

মৌসুমীর প্রোগ্রাম কর্মকর্তা আবদুর রউফ পাভেল বলেন, শারীরিক সুস্থতা ও মানসিক প্রশান্তির জন্য শিশু-কিশোরদের খেলাধুলার সঙ্গে সম্পৃক্ততা জরুরি। খেলাধুলা অপরাধমূলক কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে। সেই প্রয়াস থেকে সবাইকে উদ্বুদ্ধ করতেই এই আয়োজন করা হয়। ভবিষ্যতেও পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন এবং মৌসুমী এ ধরনের আয়োজন অব্যাহত রাখবে।

যুব উন্নয়ন অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক মাহমুদ আক্তার প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিজয়ীদের মধ্যে কিশোর গ্রুপে প্রথম হয়েছেন শাফায়েত, দ্বিতীয় মাহিন এবং তৃতীয় জোবায়ের। এছাড়া কিশোরী গ্রুপে প্রথম হয়েছেন মাইশা, দ্বিতীয় হয়েছেন সামিহা এবং তৃতীয় তাহরিন।

আরও পড়ুন

×