ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

নারীদের এগিয়ে নিতে মিলেমিশে কাজ করতে হবে: দীপু মনি

নারীদের এগিয়ে নিতে মিলেমিশে কাজ করতে হবে: দীপু মনি

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪ | ২২:২০

দেশের এমন কোনো ক্ষেত্র নেই যেখানে নারীর উপস্থিতি পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। তিনি বলেন, অনেক জায়গায় সিদ্ধান্ত নেওয়ার পদেও নারীরা স্থান করে নিয়েছেন। এরপরও অনেক দূর যাওয়ার আছে আমাদের। সে কারণে আমাদের নারী-পুরুষ সবাইকে মিলেমিশে কাজ করতে হবে। নারীর এগিয়ে যাওয়া মানে পুরুষের পিছিয়ে পড়া নয়, বরং সমাজের সবার এগিয়ে যাওয়া। এ জন্য সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজের পরিবেশ ও পরিস্থিতি তৈরি করতে হবে।

শুক্রবার চাঁদপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, সমাজে এখনও প্রান্তিক মানুষ আছে। সেই প্রান্তিকতা নানা কারণে– কোথাও ভৌগোলিক, কোথাও অবস্থানগত ও সাম্প্রদায়িক কারণে। এটি দূর করতে গেলে চ্যালেঞ্জ তো কিছুটা আছেই। আর্থিক, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় যে চ্যালেঞ্জ আছে, সেগুলোকে আমাদের মোকাবিলা করতে হবে। এটাও সবাই মিলেই করতে হবে।

এ সময় বক্তব্য দেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, মেলার আয়োজক চাঁদপুর উইমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরা আক্তার প্রমুখ।

আরও পড়ুন

×