ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

সবচেয়ে বেশি দুর্নীতি রেলে: মন্ত্রী

সবচেয়ে বেশি দুর্নীতি রেলে: মন্ত্রী

উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যকালে রেলমন্ত্রী। ছবি-সমকাল

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪ | ২২:২৬

রেল মন্ত্রণালয়ে সবচেয়ে বেশি দুর্নীতি হয় বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম। তিনি বলেন, দুর্নীতির কারণে এই খাত এখনও লাভজনক প্রতিষ্ঠান হতে পারেনি। কীভাবে একে লাভজনক করা যায়, সে ব্যাপারে কাজ করা হবে। এটাই আমার প্রথম চ্যালেঞ্জ। 

শুক্রবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, রেলখাতকে দুর্নীতিমুক্ত করতে প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন। রেল নিয়ে সরকারপ্রধানের সুদূরপ্রসারী পরিকল্পনা আছে। এর অংশ হিসেবে দেশের সব জেলায় রেলপথ চালু করা হবে। একই সঙ্গে উদ্ধার করা হবে রেলের বেদখল হওয়া সব জমি। এ খাতকে আধুনিকায়ন করে লাভজনক ও প্রযুক্তিনির্ভর করে গড়ে তোলা হবে। 

উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হান্নান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল মোর্শেদ আরুজ, পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান। এর আগে মন্ত্রী রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তদের আগুনে নিখোঁজ শিক্ষার্থী কালুখালীর মৃগী ইউনিয়নের গাঙবোতমদিয়া গ্রামের বাসিন্দা আবু তালহার বাড়িতে যান। সেখানে তাঁর স্বজনদের সান্ত্বনা দেন এবং আবু তালহার নামে একটি সড়ক স্থাপনের ঘোষণা দেন।

আরও পড়ুন

×