বরিশালে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত এক আসামিকে গ্রেপ্তারে অভিযান চালিয়ে বাধার মুখে পড়ে পুলিশ। এ সময় আসামি শহীদুল ইসলামকে হাতকড়া পরা অবস্থায় ছিনিয়ে নেন স্থানীয় একদল যুবক। অভিযানে অংশ নেওয়া এক পুলিশ কর্মকর্তার একটি ওয়্যারলেস সেট ছিনিয়ে নেওয়ার ঘটনাও ঘটে। সোমবার রাত ১১টার দিকে নগরের ডিসিঘাট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্র জানিয়েছে, সোমবার দিবাগত রাতে  নগরীর ডিসি ঘাট এলাকার একটি রেস্তোরায় পিকনিকের আয়োজন করে স্থানীয় কিছু যুবক ও স্পীডবোট মালিক সমিতি। রাত ১১টার দিকে বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশের একটি দল ওই পিকনিকে  অংশ নেওয়া একটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামী শহীদুলকে গ্রেপ্তারে অভিযান চালায়। এ সময় পিকনিক থেকে শহীদুলকে গ্রেপ্তার করা হলেও স্থানীয় যুবক তারেক সহ ৫০/৬০ জনের একটি দল পুলিশকে ঘেরাও করে শহীদুলকে হাতকড়াসহ ছিনিয়ে নেয়। তখন  পুলিশের ওই টিমের উপরেও হামলার চেষ্টা করা হয়। 

খবর পেয়ে ঘটনাস্থলে নগর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ উপস্থিত হয়ে স্থানীয় ওই যুবকদের লাঠিচার্জ করে। এরপর হাতকড়াসহ পলাতক শহীদুলকে ও ছিনিয়ে নেওয়া যুবকদের খুঁজতে এলাকাজুড়ে অভিযান চালায়। ঘটনার প্রায় তিন ঘন্টা পর ভাটারখাল বস্তির একটি ঘর থেকে হাতকড়াসহ শহীদুলকে গ্রেপ্তার করে পুলিশ। 

বিষয়টি নিশ্চিত করে বরিশাল মহানগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঞা বলেন, ছিনিয়ে নেওয়া আসামিকে সোমবার রাত ২টার দিকে হাতকড়াসহ গ্রেপ্তার করা হয়েছে। যারা ছিনিয়ে নিয়েছিল তাদের বিরুদ্ধেও মামলা হবে এবং তাদের গ্রেপ্তারেও অভিযান অব্যাহত রয়েছে।