ঘন কুয়াশার কারণে বুধবার সকাল ৭টা থেকে শিমুলিয়া-বাংলাবাজার-মাঝিরকান্দি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের টিএস (টার্মিনাল সুপারিন্টেন্ডেন্ট) বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। ফেরি চলাচল বন্ধ থাকলেও ঘাটে যানবাহনের খুব একটা চাপ নেই।

বশির আহমেদ জানান, গত নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এবং একই মাসের শেষ সপ্তাহ থেকে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুটে বিকেল ৩টা থেকে সকাল ৮টা পর্যন্ত ফেরি চলাচল করছে।

উল্লেখ্য, গত বছরের জুলাই ও আগস্ট মাসে চারবার পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগে। ফলে  শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে টানা ৪৭ দিন ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। সেতুর পিলারে ফেরির ধাক্কার ঘটনায় ফেরির মাস্টারদের বিরুদ্ধে মামলাও হয়েছে। দুর্ঘটনা এড়াতে গত নভেম্বরের ৪ তারিখে এ নৌরুটে শুধু দিনের বেলায় চারটি মাঝারি আকারের ফেরিতে ছোট যানবাহন পারাপারের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিউটিসি। সেই সঙ্গে রাতে পদ্মা সেতু এড়িয়ে সোজাসুজি শিমুলিয়া-মাঝিরকান্দি নতুন নৌরুটে ফেরি চলাচল শুরু করে।