কুয়েতের রাস্তায় এক নারী একটি সিংহকে কোলে নিয়ে হাঁটছেন। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, সিংহটিকে নিজের নিয়ন্ত্রণের রাখতে চেষ্টা করছেন নারী। আর সিংহটি কোল থেকে ছাড়া পেতে চেষ্টা চালাচ্ছে। তবে সিংহটি পূর্ণ বয়স্ক না।

মিডল ইস্ট মনিটর জানিয়েছে, সিংহটি তার থাকার ডেরা থেকে পালিয়ে কুয়েত শহরের সাবাহিয়া আবাসিক এলাকায় ঢুকে পড়ে। এতে তাকে ঘিরে আতঙ্ক তৈরি হয়। এর আগে সাবাহিয়া এলাকার স্থানীয় কর্তৃপক্ষ ‘বড় বিড়ালটি’ হারানোর একাধিক সংবাদ পেয়েছিল।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ওই নারী তার কোলে করে সিংহটি নিয়ে যাচ্ছেন। আর সিংহটি ছাড়া পেতে লড়াই করছিল এবং রাস্তায় নামাতেই তর্জন গর্জন শুরু করে। ভিডিওটি সাড়ে চার লাখের বেশি দেখা হয়েছে এবং অনেকে বিষাদপূর্ণ মন্তব্যও করেছেন।     

বার্তা সংস্থা ইউপিআই জানায়,  এনভায়রনমেন্টাল পুলিশ বলেছে সিংহটি ওই নারী এবং তার বাবার পোষ্য। পুলিশ সদস্যরা সিংহটিকে ধরে মালিকের কাছে ফিরিয়ে দিতে সাহায্য করেন। 

কুয়েতে সিংহ এবং বাঘের মতো শিকারী প্রাণীগুলো পোষা অবৈধ। কিন্তু অনেকেই তা পোষেন। প্রকৃতপক্ষে এসব বিদেশি প্রাণী তারাই পোষেন, যাদের যোগাযোগ উচ্চ পর্যায়ের মানুষের সঙ্গে আছে এবং শাস্তি এড়াতে পারেন। তবে সিংহ, চিতা এবং বাঘ পোষা ব্যক্তিরা প্রতিনিয়ত বিশ্বব্যাপী অ্যাক্টিভিস্টদের সমালোচনার মুখে পড়ছেন।