চট্টগ্রামে মাহমুদা খানম মিতু হত্যায় কারাগারে থাকা তার স্বামী ও সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের জামিন আবেদন ফের নাকচ হয়েছে। বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এই আবেদন নামঞ্জুর করেন। এর আগে গত বছরের ১৮ আগস্ট জামিন চেয়ে বিফল হয়েছিলেন বাবুল আক্তার।

আসামির আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, 'আমরা মিস কেস করে দ্বিতীয় দফা জামিনের আবেদন করেছিলাম। আদালত আবেদনটি নামঞ্জুর করেছেন।' তবে আদালত সূত্র জানিয়েছে, মিতুর বাবা মোশাররফ হোসেনের করা মামলায় গ্রেপ্তার আসামিরা আদালতে দেওয়া জবানবন্দিতে খুনের সঙ্গে বাবুল আক্তারের সম্পৃক্ততার কথা বলেছেন। বিষয়টি বিবেচনায় নিয়ে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করেন।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে নির্মমভাবে গুলি ও ছুরিকাঘাতে মাহমুদা খানম মিতুকে হত্যা করা হয়। এ ঘটনায় নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনের নামে মামলা করেন বাবুল। ওই মামলা তদন্ত করতে গিয়ে আলোচিত এই হত্যাকাণ্ডে বাদীর সম্পৃক্ততা পায় পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। এ সময় তাকে প্রধান আসামি করে কয়েকজনের নামে মামলা করেন মিতুর বাবা মোশাররফ হোসেন। সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে বাবুলের করা মামলায়ও তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।