বৃহত্তর ফরিদপুর অঞ্চলের ইতিহাস, ঐতিহ্য ও লোকসাহিত্য সংরক্ষণের প্রত্যয়ে অনুষ্ঠিত হল ফরিদপুর লেখক আর্কাইভের সভা। 

শনিবার বিকেলে সদ্য প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানের আহ্বায়ক লেখক, কলামিস্ট আবু সাঈদ খানের সঞ্চালনায় ফরিদপুর শহরের মুজিব সড়কে মুসলিম মিশন ভবনে অস্থায়ী কার্যালয়ে আহবায়ক কমিটির ওই সভার সভাপতিত্ব করেন শিক্ষাবিদ অধ্যাপক আলতাফ হোসেন। 

আহ্বায়ক কমিটির দ্বিতীয় ওই সভায় গবেষনা ও সংরক্ষণব্রতী প্রতিষ্ঠানটির খসড়া গঠনতন্ত্র অনুমোদন করাসহ কর্মপন্থা নির্ধারন করেন উপস্থিত লেখক ও উদ্যোক্তারা। এসময় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের আহ্য়্ক‌ কমিটির সদস্য অধ্যাপক এম এ সামাদ, সদস্য সচিব মফিজ ইমাম মিলন, সদস্য বাবু মল্লিক, পাশা খন্দকার , মাহফুজুল আলম মিলন, জাহাঙ্গীর খান, সৈয়দ জুনায়েদ পারভেজ, মৃধা রেজাউল ও হাসানউজ্জামান। 

ফরিদপুর লেখক আর্কাইভের আহ্বায়ক ও সমকালের উপদেষ্টা সম্পাদক আবু সাঈদ খান বলেন, ‘বৃহত্তর ফরিদপুর অঞ্চলের কবি, লেখক, ছড়াকার ও সংস্কৃতিসেবীদের লেখনীর লাইব্রেরী প্রতিষ্ঠার পাশাপাশি এসব ডকুমেন্ট ডিজিটালভাবে সংরক্ষণ করা আমাদের প্রধান কাজ। পাশাপাশি তাদের জন্ম,মৃত্যু দিবসে কিছু করার উদ্যোগ গ্রহন করব আমরা। ভবিষ্যতে শুভানুধ্যায়ীদের সহায়তা নিয়ে প্রতিষ্ঠানের একটি নিজস্ব ভবন নির্মানের পরিকল্পনার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।’