আর্থিকভাবে পিছিয়ে থাকা মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি দিয়েছে শেভরন বাংলাদেশ।

সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আর্থিকভাবে পিছিয়ে পড়া মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য বার্ষিক বৃত্তি প্রদান কর্মসূচির আওতায় শেভরন বাংলাদেশ  তার বিবিয়ানা, জালালাবাদ ও মৌলভী বাজার গ্যাস এলাকার ২৩টি

শিক্ষা প্রতিষ্ঠানের ৭৮৩ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি দিয়েছে। বৃত্তি প্রাপ্তদের মধ্যে প্রায় ৬৪ ভাগ ছাত্রী।এর মধ্যে ৫৫ জন ২০২১ সালে এসএসসি পাস করেছে।

এতে আরও বলা হয়, প্রায় দু-দশক আগে শেভরন বাংলাদেশ অল্পকিছু শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে বৃত্তি প্রদান কর্মসূচি চালু করে। ছাত্র- ছাত্রীদের একাডেমিক মান উন্নয়নের সহায়তা ছাড়াও কোম্পানির মানসম্মত শিক্ষা সহায়তা উদ্যোগের উদ্দেশ্য হলো গ্যাস ফিল্ড এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ উন্নত করা। 

শিক্ষা বৃত্তি ছাড়াও স্কুলে অতিরিক্ত শিক্ষক নিয়োগ, কম্পিউটার ল্যাব স্থাপন, কোচিং, এন্ডয়মেন্ট তহবিল, স্কুল ইউনিফর্ম, খেলার সামগ্রী , ফার্নিচার, স্বাস্থ্য সম্মত লেট্রিন ও সুপেয় পানি ইত্যাদি সহায়তা দিয়ে থাকে  শেভরন, জানানো হয় বিজ্ঞপ্তিতে।

করপোরেট সামাজিক দায়বদ্ধতার আলোকে শেভরন তার গ্লোবাল সামাজিক উন্নয়ন কর্মসূচির মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনৈতিক উন্নয়নকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।