নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, চলমান নির্বাচন নিয়ে আমি সন্তুষ্ট,আবার অসন্তুষ্ট। আমার সন্তুষ্ট হওয়ার প্রকাশ খুব কম। অসন্তুষ্ট হওয়ার প্রকাশটাই বিভিন্ন সময়ে বেশি।

মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা হলরুমে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইসি মাহবুব তালুকদার বলেন, 'আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও আইনানুগ হয় সেটা করতে  প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রচেষ্টা চালাচ্ছি। নারায়ণগঞ্জ সিটি নির্বাচন শেষ নির্বাচন। ওই নির্বাচন আমি নিজে পরিদর্শন করব'।

স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রসঙ্গে তিনি বলেন, স্মাট কার্ড না থাকলে কোন নাগরিকের নাগরিকত্ব পূর্ণতা পায় না । স্মাট কার্ড যখন আপনি হাতে পাবেন তখন মনে হবে আপনি পূর্ণ নাগরিক হলেন । ১৫০টি প্রতিষ্ঠানে এই স্মাট কার্ডের ব্যবহার হচ্ছে । এই কার্ডে ২৫টি তথ্য রয়েছে যা আপনার ব্যক্তিগত জীবনের সব জায়গায় কাজে লাগবে ।

স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা  মো.ফরিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.মোবারক হোসেন, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, পৌর মেয়র মনির আক্তার খান তরুলোদী প্রমূখ। এছাড়া উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও পৌর কাউন্সিলর উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে মাহবুব তালুকদার রবীন্দ্র কাছারি বাড়ি, জাদুঘর এবং সাহিত্যিক বরকতুল্লাহ ডিগ্রি কলেজ পরিদর্শন করেন।