গাজীপুর মহানগরী ও আশপাশের এলাকার সমন্বয়ে আধুনিক, সুপরিকল্পিত শিল্প ও আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের প্রথম বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. হেমায়েত হোসেনের সভাপতিত্বে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়েছে। 

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২০ অনুযায়ী পদাধিকার বলে নির্ধারিত বোর্ড সদস্যদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার রেজাউল করিম সিদ্দিকী জানান, সভায় গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের এখতিয়ারভুক্ত এলাকা নির্ধারণ, মহাপরিকল্পনা প্রণয়ন, অর্গানোগ্রামের খসড়া, নিয়োগবিধি ও প্রবিধানমালা প্রণয়নের পদক্ষেপ গ্রহনের জন্য নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এছাড়া কর্তৃপক্ষের কার্যক্রম সম্পাদনের জন্য অস্থায়ী কার্যালয় হিসেবে একটি অফিস ভাড়া নেওয়া এবং স্থায়ী কার্যালয় হিসেবে সুবিধাজনক স্থানে ভবন নির্মাণের প্রস্তাব এসেছে এই সভায়। 

এ বোর্ডসভায় গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শংকর কুমার মালো, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব নায়লা আহমেদ, লুৎফুন নাহার, মোজাম্মেল হোসেন খান, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব এম এম আরিফ পাশা, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ মোসলেহ উদ্দিন হাসান, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের সচিব  মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার গাজীপুর এর প্রতিনিধি যথাক্রমে মোসাঃ নাসরীন পারভীন ও মোহাম্মদ ইলতুৎ মিশ, গাজীপুর সিটি করপোশেনের প্রতিনিধি এবিএম এহসানুল মামুনসহ পদাধিকারবলে নির্ধারিত বোর্ড সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় গাজীপুর চেম্বার অব কমার্সের সভাপতি মো. আনোয়ার সাদাতও উপস্থিত ছিলেন।