কক্সবাজারের রামুতে আলী আহমদ নামের এক হেডম্যানকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত ১টার দিকে উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকার ব্যাঙডেবা গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

রামু থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) অরূপ কুমার চৌধুরী তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মৃতদেহের শরীরে অসংখ্য কোপের আঘাত পাওয়া গেছে।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স জানান, হত্যার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ ঘটনায় গ্রামবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ব্যাঙডেবা গ্রামের বাসিন্দারা জানিয়েছে, শনিবার রাতে  ২৫/৩০ জনের একদল দূর্বৃত্ত আলী আহমদের ব্যাঙডেবা গ্রামের বাড়িতে প্রবেশ করে মাথাসহ তার শরীরের একাধিক স্থানে কুপিয়ে হত্যা করে। রামু থানা পুলিশ রাতে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে।

স্থানীয়রা জানায়, নিহত হেডম্যান আলী আহমদ দীর্ঘদিন ধরে রামুর দুর্গম পাহাড়ি অঞ্চল ব্যাঙডেবায় বন রক্ষায় সোচ্চার ভূমিকা পালন করে আসছিলেন। তাদের ধারণা, বনখেকোদের আক্রমণেই আলী আহমদ হত্যার শিকার হয়েছেন।  নিহত হেডম্যান আলী আহমদ ৬ সন্তানের জনক বলে জানিয়েছেন তারা।

রামু থানার ওসি আনোয়ারুল হোসাইন জানান, হত্যার কারণ তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে পুলিশ তৎপর রয়েছে।