সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা জানিয়েছেন। একইসঙ্গে শিক্ষার্থীরা শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগ দাবি করেছেন।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীরা এ দাবি জানান। এতে বাম ছাত্রসংগঠনগুলোও অংশ নেয়।

শিক্ষার্থীরা বলেন, শাবির শিক্ষার্থীরা যৌক্তিক দাবিতে আন্দোলন করছেন। তারা দাবি আদায়ে সুশৃঙ্খল আন্দোলন করছিল। এতে প্রথমে ছাত্রলীগ হামলা চালায়। আর গতকাল বিশ্ববিদ্যালয় প্রশাসন তথা উপাচার্যের নির্দেশে শিক্ষার্থীদের ওপর পুলিশ বর্বর হামলা চালিয়েছে। শিক্ষার্থীদের আন্দোলনে যে পুলিশ দিয়ে হামলা চালাতে পারে তার মতো গুন্ডা কখনো বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হতে পারে না। অবিলম্বে তার অপসারণ চাই। যে চাটুকার শিক্ষক নিজ স্বার্থে শিক্ষার্থীকে রক্তাক্ত করতে পারে তার প্রতি ছাত্র হিসেবে ন্যুনতম সম্মান আমরা দেখাতে পারি না।

এসময় শিক্ষার্থী শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের বিরুদ্ধে উঠা নানা দুর্নীতির অভিযোগেরও তদন্তের দাবি জানান।

এসময় রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন, শিক্ষার্থী মেহের হাসানসহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।