গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে 'হাসিনা; হাকাইক ওয়া আসাতি' বইয়ের রচয়িতা।

মিসরীয় লেখক মোহসেন আল-আরিশি সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধুর জন্য দোয়া-মোনাজাত করেন তিনি।

টুঙ্গিপাড়ায় ইউএনও একেএম হেদায়েতুল ইসলাম জানান, মিসরের নাগরিক মোহসেন আল-আরিশি একাধারে কবি, গবেষক ও সাংবাদিক। তিনি বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়ে গবেষণা করেছেন। তিনি আরবি ভাষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে 'হাসিনা; হাকাইক ওয়া আসাতি' নামে একটি বই লিখেছেন। ২০১৮ সালে বইটি 'শেখ হাসিনা :যে রূপকথা শুধু রূপকথা নয়' নামে প্রকাশ করে বাংলা একাডেমি। ওই বই পড়ার পর বইটি সম্পর্কে জানতে মিসরীয় ওই লেখককে ঢাকায় আমন্ত্রণ জানায় ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন। এরই পরিপ্রেক্ষিতে কবি মোহসেনের বাংলাদেশে আসা।

এ সময় উপস্থিত ছিলেন ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল্লাহ আল হাদী, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, ওসি একেএম সুলতান মাহমুদ প্রমুখ।

এর আগে তিনি রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।