চট্টগ্রামের রাঙ্গুনিয়ার আলোচিত মাহাবুব আলম হত্যা মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী আনিছুর রহমান প্রকাশ মোদাচ্ছেরকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার চট্টগ্রাম অতিরিক্ত সপ্তম জেলা ও দায়রা জজ শহিদুল্লাহ কায়সারের আদালত এ আদেশ দেন। তিনি দীর্ঘদিন পলাতক থাকলেও মঙ্গলবার আত্মসমর্পন করে জামিন আবেদন করেছিলেন। তার বিরুদ্ধে খুন, অস্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে।

চট্টগ্রাম জেলার সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) রুবেল পাল সমকালকে বলেন, মাহবুব হত্যা মামলার পলাতক আসামি আনিছুর রহমান মোদাচ্ছের আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। আদালত উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

২০১৪ সালের ১৬ নভেম্বর দুপুরে তার স্বামী মাহবুব আলম ও চাচাতো দেবর মো. আমিনকে রাঙ্গুনিয়ার উপজেলার ইসলামপুর ইউনিয়নের মৌলানা কবির আহমদ পাড়ার বাড়ির সামনে থেকে অপহরণ করে সন্ত্রাসীরা। বিকেল পাচটার দিকে পাশের রাজানগর ইউনিয়নের ঠান্ডাছড়ি চা-বাগানের পাহাড়ে সন্ত্রাসীরা ছুরি, হাতুড়ি, হকিস্টিক দিয়ে আঘাত করে এবং পিস্তল দিয়ে গুলি করে ক্ষতবিক্ষত করে তাদের। একপর্যায়ে পুলিশের উপস্থিতিটের পেয়ে গুরুতর আহত অবস্থায় মাহবুব ও আমিনকে ফেলে যায় সন্ত্রাসীরা। পুলিশ তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে মাহবুবকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আর আমিন দীর্ঘদিনের চিকিৎসায় বেঁচে থাকলেও এখন পঙ্গু জীবন যাপন করছেন। এ ঘটনায় ২০ নভেম্বর থানায় মামলা করেন মাহবুবের স্ত্রী মোরশেদ বেগম। 

সিআইডি তদন্ত করে ১৩ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। মামলার আসামিদের বিরুদ্ধে এখন বিচার চলছে।