কক্সবাজারের টেকনাফের জালিয়ার দ্বীপ এলাকা থেকে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ২২ কোটি টাকা মূল্যের চার কেজির বেশি ওজনের ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় ৫০ হাজার পিস ইয়াবাও উদ্ধার করা হয়। তবে ঘটনাস্থল থেকে কাউকে আটক হয়নি।

বুধবার সকালে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটলিয়ানের এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এসব তথ্য জানান। 

এ সময় উপস্থিত ছিলেন— ২ বিজিবি ব্যাটলিয়ানের উপ-অধিনায়ক লে. এম মুহতাসিম বিল্লাহ শাকিল।

বিজিবি অধিনায়ক মোহাম্মদ ইফতেখার জানান, বুধবার ভোরে মিয়ানমার থেকে নাফনদী হয়ে মাদকের একটি বড় চালান জালিয়ার দ্বীপ সীমান্তে প্রবেশের খবরে বিজিবির দুটি টহল দল সেখানে অভিযান পরিচালনা করে। এতে একটি কাঠের নৌকা শূন্য রেখা অতিক্রম করে ওই এলাকা দিয়ে ঢোকার সময় বিজিবির টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে । এ সময় নৌকাটি  মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে, বিজিবি টহলদল নৌকাটি লক্ষ্য করে গুলি ছুড়ে একে থামানোর চেষ্টা করে। এ সময় চোরাকারবারীরা নৌকা থেকে নাফ নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায় ।

বিজিবির এ কর্মকর্তা জানান, পরে নৌকাটি তল্লাশি চালিয়ে চার কেজি ১৭৫ গ্রাম ওজনের ক্রিস্টাল মেথ বা আইস পাওয়া যায়। উদ্ধার আইসের আনুমানিক মূল্য ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা। ক্রিস্টাল মেথ ও ইয়াবা উদ্ধারের ঘটনায় টেকনাফ মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন।