কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে অভিযান চালিয়ে সাড়ে ২২ কোটি টাকার চার কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস ও ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মঙ্গলবার মধ্যরাতে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের নাফ নদীর জালিয়ারদ্বীপ সংলগ্ন জলসীমার শূন্যরেখায় এ অভিযান চালানো হয়। তবে শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি বলেন, নাফ নদী অতিক্রম করে একটি নৌকা জালিয়ারদ্বীপের দিকে আসছে দেখে বিজিবি সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এতে নৌকাটি দ্রুত মিয়ানমারের দিকে পালানোর চেষ্টা করে।

এসময় বিজিবি সদস্যরা নৌকাটি লক্ষ্য করে গুলি ছুড়েন। এতে নৌকাটিতে থাকা লোকজন লাফ দিয়ে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারের দিকে চলে যান। পরে স্পিডবোটে করে পাচারকারীদের নৌকাটি জব্দ করা হয়। নৌকাটি তল্লাশি করে চার কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

তিনি আরও বলেন, জব্দ মাদকগুলোর আনুমানিক মূল্য ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা। এসব বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে।

এ ব্যাপারে টেকনাফ থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান লেফটেন্যান্ট কর্নেল খালিদ মোহাম্মদ ইফতেখার।