কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ভারত সীমান্ত ঘেষা চিলমারী ইউনিয়নের দুর্গম চরের ২০০ দুস্থ ও অসহায় শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টার দিকে উপজেলার চিলমারী বাজারে ‘শীতার্তদের জন্য ভালোবাসা’ এই স্লোগান নিয়ে সারাদেশের শীতবস্ত্র বিতরণের অংশ হিসেবে সমকাল সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশনর যৌথ উদ্যোগে এই কম্বল বিতরণ করা হয়।

এর আগে চিলমারী ইউনিয়নের বাজুমারা, আমদানী ঘাট, রামকৃষ্ণপুর, চিলমারী, হাসপাতাল পাড়া, মানিকের চর, খা পাড়া, খারিজাথাক, কাজীপাড়াসহ বিভিন্ন এলাকা থেকে শীতার্ত নারী-পুরুষ কম্বল নিতে চিলমারী বাজার হাসপাতাল মোড়ে এসে উপস্থিত হন। নতুন কম্বল পেয়ে আনন্দ প্রকাশ করেন দুর্গম চরের শীতার্ত মানুষেরা।

কম্বল নিতে আসা বাজুমারা গ্রামের বৃদ্ধ ছবিরন নেছা বলেন, ‘অভাবের সংসার। ট্যাকা-পয়সা নাই। গরম কাপুর-চুপুর কিনতে পারিনি। তাই জাড়ে খুবই কষ্ট করছিনু। কম্বল পাইয়ি খুব উপকার হইলো। দুয়া করি আল্লাহ যেন তুমাদের ভালো রাখেন।’

খারিজাথাক গ্রামের বৃদ্ধ করিম মন্ডল বলেন, ‘শীতে সারা রাত ঘুমাইতে পারিনি। গরম কাপুড়ের অভাবে শীতে কষ্ট করি। এখন আরামে ঘুমাইেত পাইরবো। প্রতিবন্ধী আছেরা খাতুন বলেন, শহরের ধনী মানুষেরা আমার মুতুন গরীব মানুষের পাশে দাড়াইলে কষ্ট অনেকটা দূর হইতো।’

চিলমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান বলেন, এমন উদ্যোগ সচারাচর দেখা যায় না। এটি খুব ভালো উদ্যোগ। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমকাল ও আল-খায়ের ফাউন্ডেশনকে ধন্যবাদ জানায়।  

কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিলমারী ইউনিয়ন পরিষদের চেয়ারমান আব্দুল মান্নান, দৈনিক সমকালের সহকারী সম্পাদক ও সুহৃদ সমাবেশের বিভাগীয় প্রধান সিরাজুল ইসলাম আবেদ, আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজিব, চিলমারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিরাজ উদ্দীন বোরহান, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাশেদুল হক রানা, চিলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইকবাল বিএসসি, সাধারণ সম্পাদক তোফায়েল দেওয়ান, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াসিম কবিরাজ, উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর হোসেন সোহেল, ইউনিয়ন যুবলীগের প্রচার সম্পাদক হোসেন রানা, স্থানীয় সমাজসেবক আবু তালেব খাঁ, সমকালের দৌলতপুর প্রতিনিধি আহমেদ রাজু প্রমুখ।

কুষ্টিয়ায় হরিজন, বুনো ও হকারদের মাঝে কম্বল বিতরণ

কুষ্টিয়ায় হরিজন, বুনো,হকার ও মাদ্রাসার এতিম শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা চারটার দিকে সমকাল সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে কুষ্টিয়া জগতি মিল চত্বরে একশ পরিবারের মাঝে এ কম্বল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস, কুষ্টিয়া প্রেসক্লাবেক সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, দৈনিক সমকালের সহকারী সম্পাদক ও সুহৃদ সমাবেশের বিভাগীয় প্রধান সিরাজুল ইসলাম আবেদ, আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজিব, সমকালের কুষ্টিয়া প্রতিনিধি সাজ্জাদ রানা, সুহৃদ সমাবেশ কুষ্টিয়া শাখার সহ-সভাপতি ইয়াসিরুল ইসলাম, সাধারন সম্পাদক আবু তালহা, যুগ্ম সম্পাদক এম রহমান শোভন, সাংস্কৃতিক সম্পাদক সরওয়ার পারভেজ, দপ্তর সম্পাদক আব্দুল আজিজ, সমাজ কল্যাণ সম্পাদক শাহীন হোসেন, সহ সমাজ কল্যাণ সম্পাদক রাজিব আহমেদ, নির্বাহী সদস্য রহমত উল্লাহ, রনি আহমেদ, আব্দুল খালেক, সদস্য জামসেদ, আনোয়ার হোসেন, জাহিদ ইকবাল রবিন প্রমুখ।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস বলেন, সমকাল ও আল খায়ের ফাউন্ডেশনের এ উদ্যোগ খুবই প্রশংসনীয়। এ ধরণের যৌথ উদ্যোগের মাধ্যমে দেশ থেকে দারিদ্র্যতা দূর করা সম্ভব। অসহায় মানুষদের নিয়ে কো কর্মসূচি গ্রহণ করা হলে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে।