বিপিএলের চতুর্থ দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নিয়েছে বরিশাল। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান আসে যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে। নিজেদের দ্বিতীয় জয় নিশ্চিত করতে সাকিবদের লক্ষ্য ১৫৯ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল কুমিল্লার। দলীয় ৩৩ রানে ক্যামেরুন ডেলপোর্টের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর তিন নম্বরে ব্যাট করতে আসেন ফাফ ডু প্লেসি। ইনিংসের ষষ্ঠ ওভারে ফাফ ডু প্লেসিকে মিড অনে জিয়াউর রহমানের হাতে ক্যাচে পরিণত করেন সাকিব। ৬ রানেই সাজঘরে ফেরেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক। এরপর নিজের স্বাভাবিক উদযাপন সেরেই পুষ্পা সিনেমার কেন্দ্রীয় চরিত্র পুষ্পা রাজের মতো চোয়ালের নিচ দিয়ে দাঁড়িতে হাত বুলিয়ে দেওয়া উদযাপন করেন সাকিব। যা এরই মধ্যে বেশ সাড়া ফেলেছে তার ভক্ত-সমর্থকদের মধ্যে। এরপর ১১ বলে ১৫ করে ফেরেন ইমরুল।

এরপর মুমিনুলকে নিয়ে ৪৪ রানের জুটি গড়েন মাহমুদুল জয়। দলীয় ১১৫ রানে লিনটটের বলে গেইলের তালুবন্দি হয়ে ফেরেন জয়। ফেরার আগে ঝুলিতে পুরেছেন ৪৮ রান। জয়ের বিদায়ের পর ২ রান যোগ হতেই ফেরেন মুমিনুল(১৭)। শেষদিকে করিম জানাতের ১৬ বলে ২৯ রানের ক্যামিওতে ১৫৮ রানে থামে কুমিল্লার সংগ্রহ।

৩০ রান খরচায় ৩ উইকেট নেন ব্রাভো। ২৫ রান খরচায় সাকিব নেন ২টি উইকেট। নাঈম ও লিনটটের ভাগে পড়ে ১টি করে উইকেট।

সাকিবরা নেমেছেন একাদশে দুটি পরিবর্তন নিয়ে, অন্যদিকে কুমিল্লার একাদশে এসেছেন যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার মাহমুদুল হাসান জয়। বরিশালের একাদশে জায়গা পেয়েছেন জ্যাক লিনটট ও নাঈম হাসান। জায়গা হারিয়েছেন পেসার আলজারি জোসেফ ও শফিকুল ইসলাম। লিনটট-নাঈম ছাড়াও আছেন সাকিব-তাইজুল। এছাড়া কুমিল্লার একাদশ থেকে বাদ পড়েছেন আরিফুল হক। তার জায়গায় এসেছেন জয়।

ফরচুন বরিশাল:

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৈকত আলি, তৌহিদ হৃদয়, ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, নুরুল হাসান সোহান, নাঈম হাসান, জ্যাক লিন্টট, জিয়াউর রহমান ও তাইজুল ইসলাম।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স :

ইমরুল কায়েস, ফাফ ডু প্লেসিস, ক্যামেরুন ডেলপোর্ট, নাহিদুল ইসলাম, করিম জানাত, মাহিদুল ইসলাম অঙ্কন, মাহমুদুল হাসান জয়, শহিদুল ইসলাম, তানভীর ইসলাম ও মোস্তাফিজুর রহমান।