চট্টগ্রামে বেসরকারি প্রতিষ্ঠানের এক কর্মকর্তার কাছ থেকে এক লাখ টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় সাত ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বুধবার নগরের হালিশহর ও কোতোয়ালী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার সাতজন হলেন— মো. রকি, রফিকুল ইসলাম বাপ্পি, মো. সাইফুল ইসলাম, মো. তৌহিদুল ইসলাম তপু, মো. জসিম উদ্দিন, মো. সাহাবুদ্দিন ও মো. তাজুল ইসলাম। তাদের কাছ থেকে একটি দেশীয় অস্ত্র, দুই রাউন্ড কার্তুজ, একটি টিপ ছুরি ও ছিনতাইয়ের ২৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। 

পুলিশ সূত্র জানায়, সোমবার দুপুরে নগরের তিনপুলের মাথা এলাকায় আল আরাফাহ ইসলামী ব্যাংক থেকে এক লাখ টাকা তুলে বের হন এমএইচ হজ্ব গ্রুপের এক কর্মকর্তা। জুবিলী রোডের রয়েল টাওয়ারের বিপরীতে পৌঁছালে ৫-৬ জন যুবক তাকে পেছন থেকে ধাক্কা দেয়। ধাক্কা দেওয়ার কারণ জানতে চাইলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে মারধর শুরু করে। একপর্যায়ে তার পকেটে থাকা এক লাখ টাকা ছিনিয়ে নিয়ে তারা পালিয়ে যায়। 

এ ঘটনায় মামলা করা হলে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে ছিনতাইকারীদের চিহ্নিত করে পুলিশ। এর পর বুধবার ভোর রাতে নগরের হালিশহর নয়াবাজার ও কোতোয়ালী থানার পলোগ্রাউন্ড মাঠ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দীন বলেন, ‘আসামিরা সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। ব্যাংক থেকে বের হওয়া গ্রাহকদের টার্গেট করে তারা। টার্গেট করা গ্রাহক রাস্তায় পৌঁছালে  পেছন থেকে ধাক্কা দিয়ে ঝগড়া বাঁধায়। একপর্যায়ে অস্ত্রের ভয় দেখিয়ে সঙ্গে থাকা টাকা পয়সা ও মূল্যবান জিনিসপত্র লুটে নেয়। এরপর তারা নিরাপদ স্থানে পালিয়ে যায়। গ্রেপ্তার মো. সাহাবুদ্দিনের বিরুদ্ধে অস্ত্র মাদক ও দ্রুত বিচার আইনে ২৮টি মামলা রয়েছে। তাজুল ইসলামের বিরুদ্ধে রয়েছে তিনটি মামলা।’