শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের উপাচার্যবিরোধী আন্দোলনে অর্থায়নের অভিযোগে গ্রেপ্তারকৃত সাবেক ৫ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। বুধবার বিকেলে মহানগর পুলিশের জালালাবাদ থানা চারজনকে আদালতে প্রেরণ করেছিল। অপরজন করোনা আক্রান্ত হয়ে নগরীর শহীদ ডা. শামসুদ্দিন আহমদ আদালতে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার ঢাকা থেকে তাদের আটক করা হয়। 

বুধবার বিকেলে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের গ্রেপ্তারকৃত সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান, রেজা নূর মঈন, একেএম মারুফ হোসেন ও ফয়সাল আহমেদকে আদালতে প্রেরণ করে পুলিশ। রাত ৭টায় শুনানি শেষে মহানগর হাকিম ২য় আদালতের বিচারক মো. সুমন ভূঁইয়া তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাদের এত থ্য নিশ্চিত করেন। 

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনে অর্থায়নের অভিযোগে রাজধানী থেকে আটকের পর মঙ্গলবার ৫ জনকে সিলেট মহানগর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছিল। সে রাতে জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক মো. লায়েক আহমদ বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০০-১৫০ জনের বিরুদ্ধে ভয়ভীতি প্রদর্শণ, চাঁদাবাজির অভিযোগে মামলা করেন। বুধবার এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৪ জনকে আদালতে পাঠানো হয়।