অবৈধ স্বর্ণ ও মুদ্রাসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক কেবিনক্রুকে আটক করেছে সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরের নিরাপত্তা বিভাগ। বিমানের ওই কর্মীর নাম এস এম রুহুল আমিন (শুভ)। তবে তার হেফাজত থেকে কী পরিমাণ অবৈধ পণ্য জব্দ করা হয়েছে তার সঠিক তথ্য জানা যায়নি।

বিমানের কয়েকজন কর্মী জানান, অবৈধ স্বর্ণ ও মুদ্রাসহ বিমানের ওই কর্মীকে আটক করে জেদ্দা বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪০৩৬ ফ্লাইটে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় ওই কেবিনক্রুকে রেখে জেদ্দা থেকে ঢাকায় আসতে রাজি হননি বিমানের পাইলট। পরে যাত্রী ও অন্যান্য কর্মীদের চাপে ওই কর্মীকে রেখে বিমানের ওই ফ্লাইট নিয়ে বুধবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান পাইলট।

এ ব্যাপারে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সিইও ড. আবু সালেহ মোস্তফা কামাল সমকালকে জানান, প্রাথমিকভাবে খবর পেয়েছি অবৈধপণ্যসহ বিমানের একজন কেবিনক্রু আটক করেছে জেদ্দা বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে তার হেফাজত থেকে কী পরিমাণ অবৈধ পণ্য জব্দ করা হয় তার সঠিক পরিমাণ এখনও জানা যায়নি। বিস্তারিত জানার পর বিমানের ওই কর্মীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে কর্মরত যে কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে অনিয়ম দুর্নীতি অভিযোগ পাওয়া যাবে তার বিরুদ্ধে কঠোর আইনুনাগ ব্যবস্থা নেওয়া হবে। বিমানে চাকরি করে অনিয়ম দুর্নীতির কোনো সুযোগ নেই।