মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদ উপনির্বাচনে ৬৪টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। সকাল ৮টায় শুরু হয়েছে ভোট গ্রহণ যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকালে প্রতিটি ভোটকেন্দ্রে তুলনামূলক ভোটার উপস্থিতি কম দেখা গেছে। নির্বাচনী এলাকার প্রায় সবখানেই স্বাস্থ্যবিধি উপেক্ষিত। ভোটারদের অনেকের মুখে মাস্ক দেখা যায়নি। 

এ নির্বাচনে ব্যালট পেপারের মাধ্যমে ভোটাররা ভোট দিচ্ছেন। নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোতায়েন রয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য মোতায়েন রয়েছে। নির্বাচনী এলাকায় ৩ প্লাটুন বিজিবি, পুলিশের স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাবের কয়েকটি টিম আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছেন।

২০২১ সালের ১৩ জুলাই মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোতালেব মিয়ার মৃত্যুতে এ পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম শাহীন চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী হাজী মহসীন মিয়া। 

রাজৈর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে মোট ভোটার ১ লাখ ৮৪ হাজার ২শ ১০ জন। 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আশা করি একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে পারবো।