বরিশাল নগরীর লঞ্চ ঘাট এলাকা থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ ও আগ্নেয়াস্ত্রসহ বাবুল হাওলাদার ওরফে বোম্ব বাবুল (৫৫) না‌মের  এক অস্ত্র ব‌্যবসায়ী‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে র‌্যাব -৮। 

শুক্রবার বেলা ১২টায় র‌্যাব-৮ এর রুপাতলীর সদর দপ্ত‌রে এক সংবাদ স‌ম্মেল‌নে র‌্যাব-৮ এর উপ-প‌রিচালক মেজর জাহাঙ্গীর আলম জানান, গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে র‌্যাব-৮ এর একটি দল শুক্রবার ভোরে ব‌রিশা‌লের লঞ্চঘাট এলাকায় অ‌ভিযান চালিয়ে বাবুল হাওলাদার ওর‌ফে বোম্ব বাবুল‌কে গ্রেপ্তার করে। 

এসময় তার কাছ থে‌কে এক‌টি বি‌দেশি পিস্তল, দু‌টি ম্যাগাজিন, চার রাউন্ড কার্তুজ, ‌তিন‌টি তাজা বোমা, বোমা তৈরিতে ব্যবহৃত ৮০০ গ্রাম গান পাউডার, ২৪‌টি ম্যাচ, ৫০‌টি মা‌র্বেল, দুই প্যাকেট বিয়া‌রিং বল, ১০‌টি জর্দার কৌটা, ১২‌টি বি‌স্ফোরক ভ‌র্তি কলম, ৫‌টি লাল টেপ, তিন র‌ঙের বৈদ্যুতিক তার ও ৫টি মিটার, ২ কে‌জি কাঁচের টুকরো ও বোমা ক্রয়-বিক্রয়ের কা‌জে ব্যবহৃত এক‌টি মোবাইল ও ১ হাজার ৫২০ টাকা জব্দ করা হয়। 

মেজর জাহাঙ্গীর আলম বলেন, ‘গ্রেপ্তার বাবুল স্বীকার ক‌রে‌ছে, সে পেশাদার অস্ত্র ব্যবসায়ী ও বোমা কা‌রিগর।’ 

বাবু‌লের বিরু‌দ্ধে ভোলা সদর ও দৌলতখান থানায় হত্যা, ডাকা‌তি, মাদক ও নারী নির্যাতনসহ একা‌ধিক মামলা র‌য়ে‌ছে‌। বাবুলের বাড়ি ভোলা সদর উপজেলার দক্ষিণ দীঘলদি গ্রামে। 

বাবুলের বিরু‌দ্ধে ব‌রিশাল কোতোয়ালী ম‌ডেল থানায় মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে।