বরিশালের উজিরপুর উপজেলার ডাবেরকুল-ধামুরা সড়কের ধামুরা-চৌধুরীর হাট খালের ব্রিজটি ভেঙে পড়ে গেছে। মাটি কাটার ভেকু নিয়ে একটি ট্রাক ব্রিজ পার হওয়ার সময় বৃহস্পতিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। ব্রিজ ভেঙে পড়ায় ওই সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াতকারী কয়েক হাজার লোক ও শতাধিক ক্ষুদ্র যানচালক দুর্ভোগে পড়েছেন

উপজেলার বড়াকোঠা ইউপি চেয়ারম্যান সহিদুল ইসলাম মৃধা সমকালকে জানান, বৃহস্পতিবার রাত ১২টার দিকে পাঁচ টনের একটি ট্রাক মাটি কাটার একটি ভেকু নিয়ে ব্রিজটি পার হচ্ছিল। এ সময় ভেকুসহ ট্রাকের ভারে ব্রিজটি ভেঙে ট্রাক খালে পড়ে যায়। ঘটনার পরপরই ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের পরিচয় জানা যায়নি। ওই সড়কটি দিয়ে প্রতিদিন চার-পাঁচ হাজার লোক যাতায়াত করেন। তাদের আনা-নেওয়া করতে সড়কটিতে শতাধিক মাহিন্দ্রা, ইজিবাইক, অটোরিকশা, টেম্পো, রিকশাভ্যান, মোটরসাইকেল চলাচল করে। পাশাপাশি ডাবেরকুল বাজারসহ আশপাশের হাট-বাজারগুলোতে পিকআপ, ছোট ট্রাক, ট্রলি, নছিমন দিয়ে মালপত্র আনা-নেওয়া করা হতো। ব্রিজটি ভেঙে পড়ায় এখন তাদের দুর্ভোগের আর সীমা থাকবে না।

তিনি আরও জানান, আপাতত তিনি ব্রিজের পাশ দিয়ে একটি বাঁশের সাঁকো তৈরি করে দিয়েছেন, যাতে জরুরি প্রয়োজনে লোকজন অন্তত হেঁটে চলাচল করতে পারেন।

উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস সমকালকে বলেন, এলজিইডির উদ্যোগে দ্রুতই ব্রিজটি মেরামত করে দেওয়া হবে। এ ছাড়া স্থানীয় সংসদ সদস্যের উদ্যোগে সেখানে একটি গার্ডার ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছিল আগেই। বিষয়টি এখন প্রক্রিয়াধীন।