ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়ন ভূমি কার্যালয় ভাঙচুর, নথিপত্র তছনছ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় শনিবার সালথা থানায় একটি অভিযোগ করেছেন মাঝারাদয়া ইউনিয়ন ভূমি কার্যালয়ের উপ-সহকারী কর্মকর্তা মো. আসলাম।

মাঝারদিয়া ভূমি কার্যালয় ও স্থানীয় সূত্র জানায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় কাজ শেষে করে ভূমি কার্যালয় বন্ধ করা হয়। পরে বৃহস্পতিবার রাতে কোনো এক সময়ে ভূমি অফিসের কলাপসিবল গেট ও কক্ষের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে অফিসের বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর ও গুরুত্বপূর্ণ নথিপত্র তছনছ করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সকালে ভূমি কার্যালয়ের কলাপসিবল গেট খোলা এবং তালা বাইরে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। মাঝারদিয়া ইউনিয়ন ভূমি কার্যালয় ভাঙচুর, নথিপত্র তছনছ খবর পেয়ে শুক্রবার রাতেই সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মোছা. তাছলিমা আকতার এবং সালথা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে ভূমি কার্যালয় থেকে কী কী চুরি হয়েছে একনো তা জানা যায়নি।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আশিকুজ্জামান বলেন, এ ঘটনায় মাঝারদিয়া ইউনিয়ন ভূমি কার্যালয়ের উপ-সহকারী কর্মকর্তা আসলাম সালথা থানায় অভিযোগ করেছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন।

এ বিষয়ে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাছলিমা আকতার বলেন, দুর্বৃত্তরা মাঝারদিয়া ইউনিয়ন ভূমি অফিসের কলাপসিবল গেটের তালা ভেঙে ভেতরে ঢুকে বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর, এসএ, বিআরএস রেকড নষ্ট করার উদ্দেশে ও তথ্য চুরির জন্য রেকর্ড সংরক্ষণের আলমারি ভাঙচুর করেছে। তবে কী কী চুরি হয়েছে তা এখনই সঠিকভাবে বলা যাচ্ছে না।