হবিগঞ্জে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় দলটির কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছসহ ৪০ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে হবিগঞ্জ জেলা দায়রা জজ এমএলবি মেজবাহ্ উদ্দিন আহমেদ নির্দেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি বিদেশে নিয়ে চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত বছরের ২২ ডিসেম্বর সমাবেশের আয়োজন করে বিএনপি। এতে পুলিশের সঙ্গে বিএনপি, যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ২৪ ডিসেম্বর হবিগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হাসান বিএনপির ৭০ নেতাকর্মীর নাম উল্লেখ করে দুই হাজার জনের বিরুদ্ধে মামলা করেন। মঙ্গলবার ৪০ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো নেতাকর্মীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেনহবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ, জেলা বিএনপির আহ্বায়ক কাউন্সিলর আবুল হাসিম, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট এনামুল হক সেলিম, জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহীন প্রমুখ।