ব্রিটিশ হাইকমিশনার বরার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, বাংলাদেশ একটি সুন্দর দেশ। দেশটি ধীরে ধীরে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এখানকার মানুষ বন্ধুসুলভ। যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশি নাগরিকদের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।

বৃহস্পতিবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের শাহারপাড়া বাজারে যুক্তরাজ্যেভিত্তিক উন্নয়ন সংগঠন গ্রাম জেপির আর্থিক সহায়তায় পরিচালিত 'আব্দুর রব ও আজিজুন মেডিকেল সেন্টার' পরিদর্শন শেষে এক আলোচনায় সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে হাইকমিশনার আরো বলেন, সিলেটিদের আপ্যায়নে আমি অভিভূত। তাদের আচার আচরণে আমি মুগ্ধ। তিনি বলেন, দেখে মনে হয়েছে উন্নয়ন সংগঠন গ্রাম জেপি-এর সঙ্গে সম্পৃক্তরা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। আমার বিশ্বাস তারা কাজে আরও এগিয়ে যাবেন।

'আব্দুর রব ও আজিজুন মেডিকেল সেন্টার' এর পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ কামালীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ব্রিটিশ কাউন্সিলর প্রধান টম ব্রাগ, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাসেম, স্থানীয় সমাজসেবী জামাল মিয়া কামালী, রুহানি কামালী প্রমুখ।

এর আগে বেলা ১১টায় গ্রাম জেপি- এর তত্ত্বাবধানে পরিচালিত মেডিকেল সেন্টার পরিদর্শন করেন হাইকমিশনার বরার্ট চ্যাটার্টন ডিকসন। পরিদর্শনে তিনি উপস্থিত রোগীদের সঙ্গে কথা বলেন। তাদের খোঁজখবর নেন।