ময়মনসিংহের ফুলবাড়িয়ায় আগুনে পুড়ে আবু রায়হান (১৬) নামের এক কিশোর নিহত হয়েছে। রোববার ভোরে পৌর সদরের হাজি রোডে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত আবু রায়হান উপজেলার বাক্তা গ্রামের রজব আলীর ছেলে। সে নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

হাজি রোডের ব্যবসায়ী তারা মিয়া জানান, নিহত আবু রায়হান তার দুলাভাইয়ের ফলের দোকানে কর্মচারী হিসেবে কাজ করত। শনিবার রাতে দোকান বন্ধ করে রায়হান ঘুমিয়ে পড়ে। রোববার ভোর চারটার দিকে পাশ্ববর্তী হোটেলের লোকজন ফলের দোকানে থেকে ধোঁয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় দোকান ঘরে ঘুমিয়ে থাকা কর্মচারী আবু রায়হানকে মৃত অবস্থায় পাওয়া যায়।

ফুলবাড়িয়া থানার ওসি মোল্লা জাকির হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠালে দোকান কর্মচারীকে মৃত অবস্থায় পাওয়া যায়। রায়হানের শরীরের কিছু অংশে আগুনের পোড়া ক্ষত দেখা গেছে। এছাড়াও আগুনের ধোঁয়ায় বদ্ধ ঘরে শ্বাসবদ্ধ হয়ে সে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।

ওসি আরও জানান, অগ্নিকাণ্ডে প্রায় দেড় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা পুলিশের। এ ঘটনায় ফুলবাড়িয়া থানায় অপমৃত্যুর মামলা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, উপজেলা নির্বাহী অফিসার নাহিদুল করিম প্রাথমিকভাবে দুর্যোগ মন্ত্রণালয়ের স্থানীয় অফিস থেকে নিহত শিক্ষার্থীর পরিবারকে ২০ হাজার টাকা অনুদান দিয়েছেন।