গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের এমপি অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতির ফোনালাপ ফাঁসের হুমকি দেওয়ায় আসাদুজ্জামান সোহেল (২৮) নামে এক যুবককে আটক করেছে পলাশবাড়ী থানা পুলিশ। পরে মামলা দায়েরের পর গ্রেপ্তার দেখিয়ে তাকে বুধবার আদালতে পাঠানো হয়েছে।

আটক আসাদুজ্জামান সোহেল সাদুল্যাপুর উপজেলার দামোরপুর ইউনিয়নের ভাঙ্গামোড় গ্রামের নুরুল ইসলামের ছেলে। তিনি পুলিশের কাছে এমপিকে হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন।

এমপি স্মৃতি জানান, এক যুবক কয়েক দিন ধরে তার কাছে টাকা সাহায্য চাচ্ছেন। ওই যুবক এই টাকা চেয়ে তার ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার কলও দিয়েছেন। এসএমএসও করেছেন। কিন্তু তার কথায় সন্দেহ হওয়ায় তিনি যুবককে টাকা দেননি। কারণ, এর আগে ঢাকা থেকে লাশ পরিবহনের কথা বলেও তার কাছ থেকে টাকা নেওয়া হয়েছে। এই অবস্থায় ওই যুবক তার (সাংসদের) ফোনালাপ এবং গোপন তথ্য ফাঁসের হুমকি দিয়ে এসএমএস করেন। তিনি প্রতিকার চেয়ে ২১ ফেব্রুয়ারি রাতে পলাশবাড়ী থানায় জিডি করেন।

এ ঘটনায় এমপির চাচাতো ভাই ও পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম বাদী হয়ে সোহেলকে আসামি করে মামলা করেন। 

পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, প্রযুক্তির সহায়তা নিয়ে ২২ ফেব্রুয়ারি রাতে আসাদুজ্জামান সোহেলকে তার নিজ এলাকা থেকেই আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি সাংসদকে ফোনালাপ ফাঁসের হুমকি ও এসএমএস দেওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তাকে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।