চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে আবারও নানা অভিযোগ করেছেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতারা। ডিসি আদালত অবমাননা করছেন বলে তাদের দাবি।

বুধবার নগরের কোর্ট হিলের চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন এ অভিযোগ করেন। এ সময় ডিসিকে চট্টগ্রামের প্রতি 'বিমাতাসুলভ আচরণকারী, বিদ্বেষ সৃষ্টিকারী ও মিথ্যাচারী' আখ্যা দিয়ে তাকে চট্টগ্রাম থেকে প্রত্যাহারের দাবি জানানো হয়।

আইনজীবী সমিতির ভবন ও আদালত ভবন নিয়ে ডিসির বিভিন্ন পদক্ষেপ ও আদালত ভবনের সামনে পার্কিং নির্মাণ করে চলাচলের পথ সংকীর্ণ করাসহ বিভিন্ন 'অনিয়ম' তুলে ধরতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। কয়েক মাস ধরে চট্টগ্রামের পরীর পাহাড়সহ নানা স্থাপনা নিয়ে জেলা প্রশাসন ও জেলা আইনজীবী সমিতির মধ্যে বিরোধ চলছে।

জিয়াউদ্দিন বলেন, কোর্ট হিলকে পরীর পাহাড় বলতে আদালতের নিষেধ থাকার পরও ডিসি অফিসের আশপাশে এ ধরনের অনেক ব্যানার-পোস্টার আছে।

তিনি আরও বলেন, এলএ শাখাসহ জেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের দুর্নীতি ওপেন সিক্রেট। জনগণের ভোগান্তি দূর করতে কোনো প্রকার পদক্ষেপ গ্রহণ করেননি ডিসি। তবে তাদের সমিতির জায়গা, স্থাপনা ইত্যাদি নিয়ে জেলা প্রশাসন থেকে উদ্দেশ্যপূর্ণভাবে প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদ ও সচিবালয়সহ সরকার ও প্রশাসনের বিভিন্ন স্তরে সত্য গোপন করে গোপন প্রতিবেদন দেওয়া হচ্ছে। আইনজীবী সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেমসহ সংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।