বরিশালের গৌরনদীতে চরমোনাইয়ের মাহফিলে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ায় অন্তত ৫৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোররাতে উপজেলার আশোকাঠীতে বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।  

গুরুতর আহত ১২জন মুসল্লিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গৌরনদী হাইওয়ে থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, বুধবার রাত ১০টার পরে যশোর শহর থেকে ৫৫ জন মুসল্লি নিয়ে এম.এম পরিবহনের একটি বাস চমমোনাইয়ের মাহফিলে যোগদানের উদ্দেশ্যে রওয়ানা দেয় । ভোররাত পৌনে ৪টার দিকে বাসটি বেপরোয়া গতিতে গৌরনদী উপজেলার আশোকাঠী ব্রীজ এলাকা অতিক্রম করছিল। এ সময় বাসটির চালক নিয়ন্ত্রণ হারালে যানটি উল্টে গিয়ে আশোকাঠী ব্রীজের উত্তর পান্তের ঢালে মহাসড়ক থেকে প্রায় ১৫-২০ ফুট নিচের গভীর খাদে পড়ে যায়। এতে বাসে থাকা ৫৫ জন আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে গুরুতর আহত ১২ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বাকীরা ওই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে যশোরে ফিরে গেছেন।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে গৌরনদী হাইওয়ে থানার ওসি শেখ বেলাল হোসেন জানান, দুর্ঘটনাকবলিত বাসটিকে খাদ থেকে উদ্ধারের জোর চেষ্টা চলছে।