জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বগুড়ার শত প্রবীণ ও নবীন সংস্কৃতজনকে সম্মাননা জানিয়েছে নাটকের দল 'প্রাকৃতজন' ও 'অ আ ক খ'। বৃহস্পতিবার বিকেলে বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠান হয়। এতে সহায়তা করে বাঙালি সংস্কৃতি সংসদ।

অনুষ্ঠানটির উদ্বোধন করেন বগুড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুকে জানতে হলে যেমন বাংলাদেশকে জানতে হবে, তেমনি বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। আগামীতে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সংস্কৃতিজনদের এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে এই ব্যতিক্রমী অনুষ্ঠান স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে।’

বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক, বাঙালি সংস্কৃতি সংসদের সভাপতি রাগেবুল আহসান রিপু, দৈনিক চাঁদনী বাজার পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি সাগর কুমার রায়।

স্বাগত বক্তব্য দেন বঙ্গালি সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আবৃত্তি করেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক ড. শাহাদাৎ হোসেন নিপু। এতে সভাপতিত্ব করেন প্রাকৃতজন ও অ আ ক খ-এর প্রতিষ্ঠাতা সেলিম রেজা সেন্টু। অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন চৈতী সাহা।