দিনাজপুরের ফুলবাড়ীতে একটি মালবাহী ট্রেন ও একটি যাত্রীবাহী ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন কয়েকশ' যাত্রী। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে রাজশাহী থেকে চিলাহাটিগামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সঙ্গে পার্বতীপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী পিআকে মালবাহী ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষের পরিস্থিতি সৃষ্টি হয়।

ট্রেনের যাত্রী ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ফুলবাড়ী রেল স্টেশনে রাজশাহী থেকে চিলাহাটি গামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ৭৩১ আপ যাত্রীবাহী ট্রেনের সঙ্গে পার্বতীপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী পিআইকে ৩০ ডাউন মালবাহী ট্রেনের ক্রোসিং হওয়ার কথা। এ সময় রাজশাহী থেকে চিলাহাটিগামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ৭৩১ আপ যাত্রীবাহী ট্রেনটি আউটার সিগন্যালে দাঁড় করিয়ে রাখা হয়। একই সময় পার্বতীপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী পিআইকে ৩০ ডাউন মালবাহী ট্রেনটি ফুলবাড়ী স্টেশনের ২ নম্বর লাইনে দাঁড়ানোর কথা থাকলেও ট্রেনটি দ্রুত গতিতে স্টেশন পেরিয়ে আউটার সিগন্যালের কাছে গিয়ে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটিকে দেখে দ্রুতভাবে ব্রেক ধরেন। এতে মালবাহী ট্রেনের পেছনের তিনটি বগি ছুটে যায়। এসময় দুটি ট্রেনকে একই লাইনে দেখে যাত্রীবাহী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের মাঝে আতঙ্ক দেখা দেয়।

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের যাত্রী আবেদিন বলেন, আমি যে ট্রেনটিতে অবস্থান করছিলাম সেই লাইনে অপরদিক থেকে আর একটি ট্রেন আসা দেখে অনেককেই ট্রেন থেকে লাফিয়ে নেমে পড়তে দেখেছি। তবে আমি নামিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফুলবাড়ী রেলওয়ে স্টেশন মাষ্টার আসাদুজ্জামান জানান, এই অবস্থার মধ্যে ৩০ মিনিট বিলম্বে আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি ফুলবাড়ী স্টেশন ছেড়ে যায়।