কুমিল্লার দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকাণ্ডে সৌদি আরব প্রবাসীর বসত ঘর ও রান্নাঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার রাত সাড়ে বারোটার দিকে উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জয়পুর গ্রামে আব্দুল মতিন মাষ্টারের বাড়িতে সৌদি প্রবাসী মো. মনিরের ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এরপর মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে প্রায় আট লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছে পরিবারটি।

মুরাদনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা মো. আবদুর রব জানান, প্রাথমিকভাবে ধারণা করছি রান্না ঘরের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ঘরে রান্নার শুকনো লাকডি ছিল, সেখান থেকে আগুন ছড়িয়ে পড়েছে। আগুনে একটি সেমিপাকা ঘর এবং একটি রান্নাঘরসহ বাড়ির সকল আসবাবপত্র পুড়ে গেছে।

সৌদি প্রবাসী মো. মনিরের স্ত্রী সাবিনা আক্তার জানান, ঘরের পাঁচটি রুমের আসবাবপত্র, রান্নাঘরসহ আমার সবকিছুই পুড়ে গেছে। গায়ে দেয়ার মতো একটি কাপড়ও অবশিষ্ট নেই।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে সোমবার সকালে ফতেহাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ ঘটনা স্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারটিকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেন।