বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মো. নাজমুল হককে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার বিকেলে বাংলা বিভাগের আয়োজনে একটি অনুষ্ঠান আয়োজিত হয়।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর প্রথম শিক্ষক হিসেবে অধ্যাপক ড. নাজমুল হক ২৮ ফেব্রুয়ারি তার কার্যকাল শেষ করেন। তিনি একাধারে নজরুল সংগীত শিল্পী, চিত্রশিল্পী, গবেষক ও বাংলাদেশে একমাত্র রক্স মিউজিয়াম এর প্রতিষ্ঠাতা। রক্স মিউজিয়ামটি পঞ্চগড় মহিলা কলেজে রয়েছে। 

ড. হক প্রক্টর, বহিরাঙ্গন পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক, বাংলা বিভাগ ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান, কলা অনুষদের ডিনসহ বিভিন্ন দায়িত্ব পালিন করেছেন। ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুয়েরেন্স সেল এর পরিচালকও ছিলেন।

অনুষ্ঠানে ড. নাজমুল হককে উত্তরীয় সম্মাননা স্মারক দেওয়া হয়। 

ড. নাজমুল হকের জীবন ও কর্মের ওপর নির্মাণ করা ডকুমেন্টারি দেখানো হয় অনুষ্ঠান শেষে। ডকুমেন্টারি নির্মাণ করেন ড. শফিক আশরাফ।

অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, ড. নিত্য ঘোষ, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা স্মৃতিচারণামূলক বক্তব্য উপস্থাপন করে।

অনুষ্ঠানে বিভাগীয় প্রধান অধ্যাপক ড. তুহিন ওয়াদুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক সরিফা সালোয়া ডিনা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শফিক আশরাফ। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান প্রশাসনিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।