সাভারের আশুলিয়ায় ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) পুরাতন জোনের একটি তৈরি পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। শনিবার সন্ধ্যা ৭টার দিকে ডিইপিজেডের পুরাতন জোনের প্যাকজার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা ৭টার দিকে কারখানাটির স্টিল শেডের ওই একতলা কারখানায় অগ্নিকাণ্ডের খবর পায় ডিইপিজেড ফায়ার সার্ভিস। পরে ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু আগুনের তীব্রতা বেড়ে গেলে ডিইউজেড ফায়ার সার্ভিসের আরও একটি এবং সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কারখানার ওয়্যারহাউজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। সেখানে প্যাকেজিং ও লেবেল জাতীয় মালামাল ছিল। এছাড়া কারখানা এবং ওয়্যারহাউজ এক সঙ্গে হওয়ায় দুটিতেই আগুন ছড়িয়ে পড়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. রাজীব বলেন, আমাদের স্টেশন থেকে চারটি ইউনিট এবং সাভার থেকে আসা দুটি ইউনিটসহ মোট ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। আগুনের ভয়াবহতা রয়েছে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো জানা যায়নি। 

সাভার ফায়ার সার্ভিসের কর্মকর্তা নুর ইসলাম বলেন, আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে। পুরো ফ্যাক্টরিতে আগুন ছড়িয়ে পড়েছে। প্রাথমিকভাবে হতাহত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো সম্ভব হচ্ছে না।