বিএনপির দুঃশাসন ও দেশ পরিচালনায় ব্যর্থতার কারণে জেনারেল এরশাদ ক্ষমতা দখল করার সুযোগ পেয়েছিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ। তিনি জানান, জিয়াউর রহমানের পদাঙ্ক অনুসরণ করেই এরশাদ রাষ্ট্রক্ষমতা দখল করেন।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন মন্ত্রী। 

মন্ত্রী বলেন, পত্র-পত্রিকা, অনলাইনে দেখলাম মির্জা ফখরুল বলছেন আজকের দিনটি আমাদের জন্য কালোদিন। ১৯৮২ সালের আজকের দিনে জেনারেল এরশাদ ক্ষমতা দখল করে। বিএনপির দুঃশাসনের কারণে, রাষ্ট্র পরিচালনায় চরম ব্যর্থতার কারণে জিয়াউর রহমানের পদাঙ্ক অনুসরণ করে জেনারেল এরশাদ ক্ষমতা দখলের সুযোগ পায়।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান যদি হত্যাকাণ্ডের মাধ্যমে, অস্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল না করতো তাহলে এরশাদ সাহেব ক্ষমতা দখল করতে যেত না। জিয়াউর রহমান যেমন দুঃশাসনের মাধ্যমে দেশ পরিচালনা করেছেন, তেমনি তাকে অনুসরণ করে এরশাদ সাহেব ক্ষমতা দখল করেছে।

এর আগে একদিনের সফরে বৃহস্পতিবার রাজশাহী পৌঁছান তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। এদিন রাজশাহীর দুর্গাপুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

সেখান থেকে সার্কিট হাউজে পৌঁছালে পুলিশের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। আজই সন্ধ্যা সাড়ে ৬টায় মন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।