ঝালকাঠির কাঁঠালিয়ায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ৬ মেট্রিক টন চালবোঝাই ট্রাক উল্টে খালে পড়ে গেছে। রোববার বিকেলে নলছিটি মিল থেকে ট্রাকে করে চাল নিয়ে উপজেলার মরিচবুনিয়া বাজারে আসার পথে এ দুর্ঘটনা ঘটে।

এতে মিলের স্টাফ ও ট্রাকের হেলপারসহ কমপক্ষে ৮ জন আহত হয়েছেন। আহতদের বরিশাল শেরই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন আসলাম হোসেন (৩৫), জাহিদ হোসেন শুভ (২৫), ড্রাইভার রেজাউল করিম (৪৫)। বাকিদের নাম জানা যায়নি।

স্থানীয়রা জানায়, বিকেলে নলছিটির তিমিরকাঠি এলাকার সুগন্ধা এগ্রো রাইস মিল থেকে একটি ট্রাক চাল নিয়ে পাটিখালঘাটার ডিলার মরিচবুনিয়া বাজারের কালাম জমাদ্দারের গোডাউনে আসছিল। মরিচবুনিয়া হাইস্কুলের সামনের সড়কে পৌঁছালে সড়কের এক পাশ দেবে গিয়ে ট্রাকটি উল্টে খালে পড়ে যায়। ট্রাকটিতে ওই ইউনিয়নের মার্চ মাসের বরাদ্ধকৃত খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ৬ মেট্রিক টন চাল ছিল।

ইউপি চেয়ারম্যান শিশির দাস জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চালের ট্রাক উল্টে খালে পড়ে গেছে। ট্রাকটিতে ৬ টন চাল ছিল। রাস্তাটি খারাপ হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। চালসহ ট্রাকটি উদ্ধার কাজ চলছে।

উপজেলা খাদ্যপরিদর্শক শ্যামলাল বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রাকের ড্রাইভার-হেলপার এবং মিলের কয়েকজন কর্মচারী গুরুতর আহত হয়েছেন।