পূর্ব সুন্দরবনের দুবলার চরের নীল বাড়িয়া থেকে আট কেজি হরিণের মাংসসহ একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করেছেন বনরক্ষীরা। সোমবার সকাল ১১টার দিকে বাগেরহাটের শরণখোলা স্মার্ট পেট্রোলিং দল-২ এর সদস্যরা ট্রলারসহ ওই মাংস জব্দ করেন। তবে শিকারি চক্রের কাউকে ধরতে পারেননি তারা।

দলটির টিম লিডার ও শরণখোলা স্টেশন কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, তার নেতৃত্বে স্মার্ট দলের সদস্যরা দুবলা এলাকায় নিয়মিত টহল দিচ্ছিলেন। এসময় নীল বাড়িয়া খালে একটি ট্রলার দেখে তাদের সন্দেহ হয়। তারা সন্দেহভাজন ট্রলারের দিকে রওনা দিলে শিকারিরা দূর থেকে বনরক্ষীদের দেখে ট্রলার ফেলে বনে পালিয়ে যায়। পরে ওই ট্রলার তল্লাশি করে আট কেজি হরিণের মাংস জব্দ করেন। এছাড়া শিকারিদের ট্রলারে মাছ ধরার দুই শতাধিক বড়সি এবং তাদের ব্যবহৃত বিভিন্ন মালামাল পাওয়া যায়। মালামালসহ জব্দ করা ট্রলার ও মাংস দুবলা জেলে পল্লী টহল ফাঁড়িতে হস্তান্তর করা হয়েছে।

দুবলা জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, এ ঘটনায় একটি ইউডিআর মামলা করা হয়েছে এবং বন বিভাগরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মাংসগুলো দুবলা অফিস সংলগ্ন জায়গায় মাটি চাপা দেওয়া হয়।