নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুলতায় একটি অ্যালুমিনিয়াম কারখানায় ভাট্টি বিস্ফোরণে মো. মোখলেস (৩৫) নামে এক শ্রমিক নিহত হয়েছে। ওই ঘটনায় দগ্ধ হয়েছে রিপন ফকির (২৫) নামে অপর এক শ্রমিক।

সোমবার সকালে সদর উপজেলার ফতুলতার পাগলার নন্দলালপুর এলাকায় অবস্থিত আরাফাত মেটাল নামে এক অ্যালুমিনিয়াম কারখানায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

কারখানার ম্যানেজার জালাল উদ্দিন বলেন, রোববার তিতাসের গ্যাস সরবরাহ বন্ধ থাকায় কারখানায় দিনে ও রাতে গ্যাস ছিলো না। সোমবার সকালে হঠাৎ গ্যাস আসার পর অ্যালুমিনিয়াম গলানোর ভাট্টিতে গ্যাস জমা হয়ে থাকে। কিন্তু সকালে শ্রমিকরা কাজে এসে বিষয়টি বুঝতে না পেরে ভাট্টিতে আগুন দেয়।

এসময় বিকট শব্দে ভাট্টি বিস্ফোরিত হয়। তখন কাছে থাকা দুই শ্রমিক মোখলেস ও রিপন ফকির দগ্ধ হলে তাদেরকে উদ্ধার করে রাজধানীর মিডফোর্ট হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মোখলেসকে মৃত ঘোষণা করেন এবং রিপন ফকিরকে চিকিৎসা দেন।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ওসি রকিবুজ্জামান বলেন, ভাট্টি বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় একজন নিহত ও অপর একজন দগ্ধ হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত করছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।