যুদ্ধাপরাধে যুক্ত জামায়াতে ইসলামীর উদ্দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, 'আপনাদের গোয়ার্তুমি বাদ দেন। আরেকবার ক্ষমা চান। যদিও আপনারা না, আপনাদের বাপদাদারা অপরাধী। পরিস্কার রাজনীতির ভেতর আসেন। একইভাবে বলি, পাকিস্তানকে ক্ষমা চাইতে হবে।'

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে আন্তর্জাতিক কুদস সপ্তাহ উপলক্ষে কুদস গ্লোবাল উইক বাংলাদেশ আয়োজিত 'জেরুজালেমের বুকে ইসরায়েলি সন্ত্রাস :বিশ্ব মানবতার দায়বদ্ধতা' শীর্ষক সভায় তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, মুসলিম বিশ্বের ঐক্যের জন্য পাকিস্তানকে দরকার। অন্যায় থেকে ফিলিস্তিনিদের রক্ষা করা সব মুসলমান রাষ্ট্রের কর্তব্য। তবে এই কর্তব্য পূর্ণ হবে না, যদি পাকিস্তানকে যুক্ত না করা যায়।

রোহিঙ্গা সমস্যার জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে তিনি বলেন, রোহিঙ্গাদের জন্য সারাদেশে যে আওয়াজ ওঠার কথা-তা উঠে নাই। দুর্ভাগ্যবশত ভারতের পাল্লায় পড়ে আমরা চীনকেও হারিয়েছি, রাশিয়াকেও হারিয়েছি।

এতে আরও বক্তব্য দেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, গবেষক আসাদ পারভেজ, কুদস গ্লোবাল উইক বাংলাদেশের অ্যাম্বাসেডর মুহাইমিনুল হাসান রিয়াদসহ প্রমুখ।