ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

সিলেটে জেলা প্রশাসক পরিচয়ে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি

সিলেটে জেলা প্রশাসক পরিচয়ে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি

প্রতীকী ছবি

সিলেট ব্যুরো

প্রকাশ: ১১ এপ্রিল ২০২২ | ২২:৪৬ | আপডেট: ১১ এপ্রিল ২০২২ | ২২:৪৬

সিলেটে জেলা প্রশাসক পরিচয়ে নগরীর বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী ও ব্যবসায়ী নেতাদের কাছে চাঁদা দাবি করা হয়েছে। এমন অভিযোগে মহানগর পুলিশের কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি মো. আব্দুর রহমান রিপন।

সোমবার রাতে জিডি হওয়ার কথা সমকালকে জানান কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ।

ব্যবসায়ী নেতা আব্দুর রহমান রিপন জিডিতে উল্লেখ করেন, সোমবার দুপুর ১টার দিকে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি ০১৭৬৮০৯৭৮৭৬ মোবাইল নম্বর থেকে তার ব্যক্তিগত মোবাইলে কল দিয়ে নিজেকে সিলেটের জেলা প্রশাসক পরিচয় দেন। এরপর সার্কিট হাউজে একটি ইফতার মাহফিল আয়োজনের জন্য ব্যবসায়ী পরিষদের কাছে চাঁদা দাবি করেন। এ নিয়ে সন্দেহ হওয়ায় রিপন তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসককে বিষয়টি অবহিত করলে চাঁদা দাবির বিষয়টি প্রতারণা বলে বুঝতে পারেন।

এরপর জেলা প্রশাসক মো. মজিবুর রহমানের পরামর্শে ব্যবসায়ী আব্দুর রহমান রিপন কোতোয়ালি থানায় জিডি করেন। তিনি বলেন, ‘নগরীর বিভিন্ন মার্কেটের সভাপতি ও বড় বড় ব্যবসায়ীদের কাছে একইভাবে জেলা প্রশাসক পরিচয়ে ফোন করে চাঁদা দাবি করা হয়েছে।’ জেলা প্রশাসক মো. মজিবুর রহমান জানিয়েছেন, তিনি প্রতারণার বিষয়টি অবগত হওয়ার পর আইনি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন।

আরও পড়ুন

×