অলাভজনক মোবাইল অপারেটরদের ওপর থেকে ২ শতাংশ ন্যূনতম কর প্রত্যাহার এবং করপোরেট কর ২৫ শতাংশে নামিয়ে আনার দাবি জানিয়েছে মোবাইল ফোন অপারেটররা।

বুধবার রাজধানীর একটি হোটেলে 'টেলিকম ট্যাক্স পলিসি এবং ইকোসিস্টেম' শিরোনামে সংলাপে এ দাবি জানানো হয়। মোবাইল অপারেটরদের সংগঠন অ্যামটব এবং বাংলাদেশ ইন্টারনেট গভর্ন্যান্স ফোরাম যৌথভাবে এ সংলাপের আয়োজন করে।

ইন্টারনেট গভর্ন্যান্স ফোরামের সভাপতি ও সংসদ সদস্য হাসানুল হক ইনুর সভাপতিত্বে সংলাপে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এ ছাড়া বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ সচিব খলিলুর রহমান, বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার, গ্রামীণফোনের ভারপ্রাপ্ত চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার হোসেন সাদাত, বাংলালিংকের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার তৈমুর রহমান, অ্যামটবের মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এস এম ফরহাদ ও এরিকসন বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আব্দুস সালাম। মূল বক্তব্য উপস্থাপন করেন রবির চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার শাহেদ আলম।

অনুষ্ঠানে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, মোবাইল ফোন অপারেটরদের কর কাঠামো সংস্কারের দাবিগুলো সুপারিশসহ জাতীয় রাজস্ব বোর্ডে পাঠাবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।