লক্ষ্মীপুরে পারিবারিক বিরোধ ও দেবরের সঙ্গে প্রেমের পর বিয়ের জেরে শহর বানু (৪৫ বছর) নামে এক নারীকে গলাকেটে হত্যার অভিযোগ উঠেছে খোকন আলী শেখ নামে এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্ত আলী শেখ ওই নারীর সাবেক স্বামী। রোববার সকাল সাড়ে ৯টার দিকে জেলা শহরের স্টেডিয়াম এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত খোকন আলী শেখকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত শহর বানুর বাড়ি পঞ্চগড়ের গোবীন্দগঞ্জে ও গ্রেপ্তার খোকন আলীর বাড়ি বগুড়ার সারিয়াকান্দিতে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার খবর পেয়ে পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, বগুড়য়ার সারিয়াকান্দি থেকে গত ২০ দিনে আগে ফকির আলী নামে এক ব্যক্তির সঙ্গে শহর বানু লক্ষ্মীপুরে আসেন। সম্পর্কে তারা দুইজন দেবর-ভাবী। ফকির আলীর সংসারে রয়েছে দুই সন্তান ও শহর বানুর সংসারে রয়েছে তিন সন্তান। পরে স্বামী খোকন আলী শেখকে ডির্ভোস দিয়ে দেবর ফকির আলীকে বিয়ে করেন শহর বানু। এরপর থেকে লক্ষ্মীপুর শহরের স্টেডিয়াম এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে স্বামী-স্ত্রী হিসেবে বসবাস শুরু করেন ফকির ও শহর বানু। বিষয়টি জানতে পেরে সাবেক স্বামী খোকন আলী শেখ রোববার সকালে লক্ষ্মীপুরে ছোট ভাইয়ের ওই ভাড়া বাসায় ওঠেন। পরে স্ত্রী শহর বানুকে নানাভাবে বুঝিয়েও বাড়িতে ফিরিয়ে নিতে না পেরে ক্ষিপ্ত হয়ে ধারালো দা দিয়ে গলাকেটে হত্যা করেন। পরে পালিয়ে যাওয়ার সময় খোকন আলীকে স্থানীয়রা আটক করে গণধোলাই দেয়। তবে হত্যাকাণ্ডের সময় ছোট ভাই বাসায় ছিলেন না বলে জানান স্থানীয়রা।

পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান বলেন, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। পারিবারিক বিরোধ ও পরকীয়ার জের ধরে এই হত্যাকাণ্ড হয়েছে বলে ধারণা করা হচ্ছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত সাবেক স্বামী খোকন আলী শেখকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সুপার জানান, এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। পাশাপাশি খোকন আলীর ছোট ভাই বর্তমান স্বামী ফকির আলীকেও খুজঁছে পুলিশ।